ইংল্যান্ড সিরিজের আগেই নতুন কোচ নিয়োগ দেবে বিসিবি

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ২৯, ২০২২ সময়ঃ ৬:৪১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:৪১ অপরাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক

রাসেল ডোমিঙ্গোর পদত্যাগের পর এখন আলোচনায় নতুন কোচ কে? আজ  পুরোটা দিনই বিসিবিতে এ নিয়ে আলোচনা জমে ছিল। এর কারণই আছে, নতুন বছরেই তো ইংলিশ ক্রিকেট দল ওডিআই আর টি-২০ সিরিজে খেলতে আসছে। তাই তো নতুন কোচ নিয়ে এতো আলোচনা।

তাহলে কি দ্রুতই বিসিবি নতুন কোচ নিয়োগ দিচ্ছে? তাহলে তিনি কে? বা কে কে বিসিবির তালিকায় আছেন? এ সব তথ্য মিডিয়া আগাম জানতে চেষ্টা করেছে আজ। তবে সরাসরি কোন তথ্য পাওয়া না গেলেও বিসিবির প্রধান নির্বাহি নিজাম উদ্দিন সুজন ইঙ্গিত দিয়ে দিলেন।

বাদ দেয়া হবে- এ গুঞ্জনের মধ্যেই তিনি নিজে থেকে বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচের পদ থেকে পদত্যাগ করেছেন। ডোমিঙ্গোর বিদায় বলার পর বাংলাদেশের ক্রিকেটে এখন সবচেয়ে বড় প্রশ্ন, জাতীয় দলের পরবর্তী প্রধান কোচ হচ্ছেন কে?

ডোমিঙ্গোর পদত্যাগের পরপরই প্রকাশ পায় সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহেই হতে পারেন টাইগার দলের সম্ভাব্য বিকল্প। তবে শুধুমাত্র হাথুরুসিংহেই নয়, বেশ কিছু নাম সামনে রেখে এগুনোর চেষ্টা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ মিরপুরে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে সে ইঙ্গিতটাই দিলেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। বিসিবি কোন কোন কোচের আলাপ করছেন, সম্ভাব্য তালিকায় কে কে আছেন- সে বিষয়ে কোনো কিছুই এখন জানাতে নারাজ বিসিবি প্রধান নির্বাহী। শুধু জানিয়ে দিলেন ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজের আগেই কোচ চূড়ান্ত করার কাজটি শেষ করতে চান তারা।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মিরপুরে বিসিবি প্রধান নির্বাহী সুজন বলেন, ‘আসলে হেড কোচ নিয়োগ কিন্তু এরকম করে হয় না যে এক্স্যাক্টলি আমি এখনই বলে দিতে পারবো। আমাদের একজন গতকালই পদত্যাগ করেছে। এ পজিশনটা যেহেতু খালি হয়েছে আমরা এ ব্যাপারে কাজ করবো। যখন বিষয়টা পুরোপুরি নিশ্চিত হবে ও ডকুমেন্টেড হবে তখনই হয়তো আমরা বলতে পারবো।’

প্রধান নির্বাহী সুজন মনে করেন, আগে থেকে তথ্য জানিয়ে দিলে বিসিবি যাদের সঙ্গে যোগাযোগ করছে, বিষয়টা তাদের জন্য হবে বিব্রতকর। এর আগে কোনো নাম আমাদের দিক থেকে বলা ঠিক হবে না। যাদের সঙ্গে যোগাযোগ হচ্ছে বা হবে তাদের জন্যও বিষয়টা বিব্রতকর হবে। আমরা চাইবো বিষয়টা আপনারা এভাবেই দেখেন। যেহেতু জাতীয় দলের হেড কোচ দরকার, যত তাড়াতাড়ি সম্ভব আনার ব্যাপারে কাজ করবো।’

ইংল্যান্ডের বাংলাদেশ সফরের আগেই কোচ নিয়োগ চূড়ান্ত করতে চান বলে জানান বিসিবি প্রধান নির্বাহী।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G